বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ , ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

খেলা ডেস্ক :

প্রকাশিত: ১৩:২০, ১১ জুন ২০২৪

সাকিব, আপনার লজ্জা হওয়া উচিত: শেবাগ

সাকিব, আপনার লজ্জা হওয়া উচিত: শেবাগ

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দুই ম্যাচে ব্যর্থ হওয়ার জন্য সাকিব আল হাসানের তীব্র সমালোচনা করলেন ভারতের সাবেক ক্রিকেটার  বীরেন্দর শেবাগ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরে গেছে বাংলাদেশ। এই ম্যাচে ৩ রান করে আউট হয়েছেন সাকিব আল হাসান। এ নিয়ে বিশ্বকাপের টানা দুই ম্যাচে ব্যর্থ হলেন তিনি। এতে সমালোচনার মুখে পড়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

ক্রিকবাজে দেওয়া এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, ‘আপনি (সাকিব) এত সিনিয়র খেলোয়াড়, দীর্ঘদিন অধিনায়কও ছিলেন দলের, এরপরও আপনার এমন পারফরম্যান্স, আপনার তো নিজের লজ্জা হওয়া উচিত। নিজে থেকে বলা উচিত আমি টি-টোয়েন্টি থেকে অবসর নেব।

শেবাগ মনে করেন, ‘সাকিবের ওপর সবার প্রত্যাশা অনেক, আর প্রত্যাশা করাটাও ভুল নয়, কারণ সে প্রথম বিশ্বকাপ থেকেই খেলছে।

বিশেষ করে দল যখন সমস্যায় পড়ে, তখন তার দলের তরুণ খেলোয়াড়রা অবশ্যই তার দিকে তাকিয়ে থাকবে। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর সাকিব বলেছিলেন, এটা একটা জেগে ওঠার ডাক। ১৫ বছর ধরে খেলার পরেও যদি আপনার জেগে ওঠার জন্য ডাকের প্রয়োজন হয়, তাহলে কল্পনা করুন তিনি কতটা ঝিমিয়ে আছেন।’

সাকিবকে উদ্দেশ করে শেবাগ বলেন, ‘যদি অভিজ্ঞতার জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়, তাহলে বলব আমরা তা দেখতে পারছি না। অন্তত উইকেটে কিছুটা সময় কাটান, আপনি হেইডেন বা গিলক্রিস্ট নন যে শর্ট বলের পুল শট খেলতে পারেন, আপনি যে স্ট্রোক জানেন তা খেলুন।’

নিজের প্রসঙ্গ টেনে এনে শেবাগ বলেন, যখন আমি শ্রীলঙ্কায় ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিলাম, তখন আমি বুঝতে পেরেছিলাম যে ডেল স্টেইন, মরনে মরকেল এবং আফগানিস্তানের বাঁহাতি পেসারের বিরুদ্ধে ইচ্ছামতো খেলতে পারছি না। তাই আমি নির্বাচকদের বলেছিলাম আমাকে আর এই ফরম্যাটের জন্য বিবেচনা না করার জন্য। কারণ, দিন শেষে আপনাকে নিজের লেভেল বুঝতে হবে।  কেউ যখন দলে অবদান রাখতে পারবে না, আমি মনে করি না তাকে খেলানো উচিত।

সর্বশেষ

জনপ্রিয়